ইফতারে চিকেন শর্মা

প্রথম প্রকাশঃ জুলাই ১৩, ২০১৫ সময়ঃ ৯:৫৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৫ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

rupcare_khabarপ্রতিদিনই তো পেঁয়াজু, আলুর চপ, বেগুনি খাওয়া হয়। রোজকার এতো সব আইটেমে একটু না হয় ভিন্নতা আসুক একদিন। আর বৃষ্টির দিনে এমনিতেই মন চায় একটু ঝাল ঝাল কাবাব ও মাংস জাতীয় খাবার খেতে। তাই ইফতারে অনেক পদ তৈরি না করে একদিন শুধু চিকেন শর্মা দিয়েই ইফতার করতে পারেন অনায়াসে।

অনেকে ভাবতে পারেন, সারাদিন রোজা রেখে শুধু একটি শর্মা খেলে কী পেট ভরবে? তাদের জন্য জানিয়ে রাখা ভালো ঘরে তৈরি একটি চিকেন শর্মা যেমন সুস্বাদু, তেমনি স্বাস্থ্যকর। যা একটি খেলেই পেটপূর্তি হয়ে যাবে। যেভাবে তৈরি করবেন চিকেন শর্মা-

উপকরন :
ময়দা ২ কাপ, ইস্ট ১ চা চামচ, গুঁড়া দুধ ১ চা চামচ, চিনি আধা চা চামচ, হাড় ছাড়া মুরগির মাংসের বড় টুকরো ২টি, মেয়নেজ ২ টেবিল চামচ, শসা কুচি ২ টেবিল চামচ, গাজর কুচি ১ টেবিল চামচ, মাখন ২ টেবিল চামচ, সয়াসস ১ টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, লবণ স্বাদমত।

প্রনালি :
প্রথমে ময়দা, গুঁড়া দুধ, চিনি ও ইস্ট ভালো করে মিশিয়ে কুসুম গরম পানি দিয়ে ময়ান করে ১৫ মিনিট রেখে দিয়ে ২ ভাগে ২টি রুটি বেলে নিয়ে প্রিহিটে ওভেনে ১৮০ ডিগ্রি সে. ১৫ মিনিট বেক করে নিন। এবার মাংসের টুকরো মাখন, সয়াসস, টমেটো সস ও মেয়নেজ দিয়ে আধা ঘণ্টা মাখিয়ে নিয়ে ওভেনে ২০০ ডিগ্রি সে. গ্রে. বেক করে নিয়ে ছোট ছোট টুকরো করে নিন। এবার মাংসের টুকরো মেয়নেজ, শসা ও গাজর কুচি একত্রে ভালোভাবে মিশিয়ে নিয়ে বেক করা রুটির মাঝে মাখন ব্রাশ করে দিয়ে মাংসের মিশ্রণ দিয়ে রোলের মতো পেঁচিয়ে নিন। তৈরি হয়ে গেল চিকেন শর্মা।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G